Sunday, September 26, 2021

Buy now

একাধিক আসনে প্রার্থী বদলের সম্ভবনা কোচবিহারে , তৃনমুলের প্রতীকে দাঁড়াতে পারে তারকা প্রার্থী

bengal chief minister mamata banerjee told cbi notice to rujira banerjee is potical conspiracy
মমতা বন্দ্যোপাধ্যায়

নিজস্ব সংবাদদাতা, কোচবিহারঃ  শুক্রবার  বিকেলে পশ্চিমবঙ্গ সহ  চারটি রাজ্যের নির্বাচনের দিনক্ষন ঘোষণা করল নির্বাচন কমিশন।  এবার ভোটে দলের  প্রার্থী কে হবে সে নিয়ে তৃনমূল কর্মীদের  মধ্যে জোর গুঞ্জন চলছে। চায়ের দোকানে সাধারন মানুষের  সকাল থেকেই প্রার্থী কে হবে সেই নিয়ে  আলোচনায় ব্যস্ত। তবে রাজনৈতিক মহল মনে করছে, কোচবিহারে বেশ কয়েকটি আসনে প্রার্থী পরিবর্তন করা হতে পারে। তারকা কেউ এবার কোচবিহারে দাঁড়াবে কিনা সেই চর্চ্চা চলছে। জেলার দুই মন্ত্রী টিকিট পেলেও  নিজেদের আসন থেকে দাঁড়ায় কিনা সে নিয়ে চর্চ্চার শেষ নেই। জেলার কোন আসন থেকে তৃনমূলে জেলা সভাপতি পার্থ প্রতিম রায়  ভোটে দাঁড়াবে তা জানতে উতসুখ সাধারন  মানুষ। তবে সব নেতার মুখে এক কথা । প্রার্থী ঘোষনা করবেন স্বয়ং দিদি। তাঁর সিদ্ধান্ত চুড়ান্ত।

দেখে নিন কোন আসনে কে কার প্রার্থী হওয়ার  সম্ভবনা

নাটাবাড়িঃ জেলার সবচেয়ে নজরকাড়া সিট হল নাটাবাড়ি বিধানসভা। উত্তরবঙ্গ উন্নয়ন মন্ত্রী রবীন্দ্র নাথ ঘোষ এই আসন থেকে টানা দুই বার জিতেছেন। এবারেও এই আসন থেকে তাঁর নির্বাচনে লড়া প্রায় নিশ্চিত।

মাথাভাঙ্গাঃ জেলার অন্য মন্ত্রী বিনয়কৃষ্ণ বর্মন  এই আসন থেকে লড়াই করেন। লোক সভা নির্বাচনে অনেকটাই  তৃনমূল পিছিয়ে ছিল এই আসনে। প্রার্থী পরিবর্তন হলে  মন্ত্রী পত্নীও এই আসনে দাড়াতে পারেন । আপাতত মন্ত্রীর পাল্লাই ভারী।

দিনহাটাঃ এই বিধানসভায় তৃনমূলের বিধায়ক  প্রয়াত জননেতা কমল গুহের পুত্র উদয়ন গুহ। এবারেও নির্বাচনে তিনিই টিকিট পেতে চলেছেন। তবে দৌড়ে রয়েছে জেলা পরিষদের কৃষি কর্মাধক্ষ্য মীর হুমায়ুন কবির। দিনাহাটা শহরের অসীম নন্দী সহ প্রাক্তন এক ছাত্র নেতা টিকিটের জন্য কলকাতা দরবার করছেন।

কোচবিহার দক্ষিনঃ সম্প্রতি এই আসনের তৃনমুলের বিধায়ক বিজেপিতে যোগ দেওয়াতে অনেকেই এই আসনে দাড়াতে চাইছেন। এই আসন থেকেই তৃনমুল কংগ্রেসের জেলা সভাপতি পার্থ প্রতিম রায় নির্বাচনে দাড়াতে পারেন।  তবে টিকিটের  দৌড়ে রয়েছেন  জেলা পরিষদের পুর্ত কর্মাধক্ষ জলিল আহমেদ , জেলা যুব তৃনমুল কংগ্রেসের সভাপতি অভিজিত দে ভৌমিকও। কোচবিহার পুরসভার বিদায়ী চেয়্যারমান ভূষণ সিং শেষ মুহুর্তে টিকিট পেলে পেতেও পারেন।

কোচবিহার উত্তরঃ গত বারের তৃনমূল কংগ্রেসের প্রার্থী পরিমল রায় এবারেও দৌড়ে আছেন। তবে এক সময়ের দাপুটে ছাত্র নেতা রাহুল রায় এ আসন থেকে প্রার্থী হতে পারেন। তবে শেষ মুহুর্তে কে দাঁড়াবে বিকেল হলেই বোঝা যাবে।

সিতাইঃ বিধায়কের বিরুদ্ধে দলের একাংশ যতই সোচ্চার হন না কেন  এই আসনে জগদীশ চন্দ্র বর্মা বসুনীয়া এবারও দাড়াচ্ছেন। তবে তৃনমুলের  দিনহাটা -১ ব্লক যুব সভাপতি সঞ্জয় বর্মন, জেলা পরিষদের মেন্টর সুবল রায় প্রার্থী হওয়ার চেষ্টা করছেন।

শীতলকুচিঃ শারীরিক অসুস্থতার জন্য এবারের বিধায়ক হিতেন বর্মন নির্বাচনে হয়ত লড়বেন না। পঞ্চানন বর্মা অনুগামী কোনো তৃনমূল নেতা এই আসন থেকে দাড়াতে পারেন।

তুফানগঞ্জঃ জেলায় শাসক দলের এক মাত্র সংখ্যা লঘু বিধায়ক ফজলে করিম এবার টিকিট নাও পেতে পারেন। এই আসনে এবার দাড়াতে পারেন কোনো তারকা প্রার্থী বা বুদ্ধিজীবি ।

মেখলিগঞ্জঃ অর্ঘ্য রায় প্রধান ও  পরেশ অধিকারির মধ্যে কেউ টিকিট পাবে এই কেন্দ্রে। অর্ঘ্য রায় ওই কেন্দ্রে না পেলে কোচ বিহার উত্তর বা শীতল কুচি থেকে দাঁড়াতে পারেন।

Related Articles

Leave a Reply

Stay Connected

22,046FansLike
2,956FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

DMCA.com Protection Status
%d bloggers like this:
Skip to toolbar