Home Uncategorized বাগ্মী নেতা তৈরি করতে বাছাই কর্মীদের উত্তরবঙ্গে প্রশিক্ষণ দিচ্ছে বিজেপি।

বাগ্মী নেতা তৈরি করতে বাছাই কর্মীদের উত্তরবঙ্গে প্রশিক্ষণ দিচ্ছে বিজেপি।

কোচবিহারের ক্ষেত্রে মহিলা কর্মীদের বিশেষ গুরুত্ব দিচ্ছে জেলা নেতৃত্ব। ১৫ জনের বিশেষ মহিলা টিম কে বাচাই করা হয়েছে। শিক্ষিকা , ছাত্রী , গৃহবধূ, সহ উঠতি মহিলা নেতারা এই তালিকায় রয়েছেন।

bjp mohila morcha
বিজেপি মহিলা মোর্চা ফাইল চিত্র।
bjp mohila morcha
বিজেপি মহিলা মোর্চা ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা, কোচবিহারঃ ‘বাগ্মী’ নেতা তৈরি করতে ময়নাগুড়িতে প্রশিক্ষণ শিবিড় শুরু করল বিজেপি। মঙ্গলবার ময়নাগুড়িতে উত্তরবংগব্যাপী নেতৃত্বদের নিয়ে কর্মশালা হচ্ছে। মুল সংগঠন ছাড়াও  ছাত্র, যুব , মহিলা সংগঠনের বাছাই করা  কর্মীরা এই কর্মশালায় যোগ দিচ্ছেন। বুথে বুথে বক্তৃতা দেওয়ার জন্য মহিলা কর্মীর সংখ্যা বাড়ানো হচ্ছে। কোচবিহার থেকে ১৫ জনের বিশেষ মহিলা দল এই কর্মশালায় যোগ দিচ্ছে। একদিনের এই শিবিড় শেষ করে কোচবিহারে এসে বাকি কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে। কোচবিহার জেলা বিজেপি সভাপতি মালতি রাভা বলেন, বুথে বুথে প্রচারে জোর দিতে বাগ্মী নেতা তৈরি করার জন্য ময়নাগুড়িতে প্রশিক্ষণ চলছে। কোচবিহারেও এধরনের প্রশিক্ষণ শিবিড় দ্রুত খোলা হবে।

এই বাংলায় নির্বাচনের দিনক্ষন ঘোষণা হয়ে গেছে। ১০ মার্চ কোচবিহারে ভোট হবে। বুথে বুথে বিজেপি  কর্মীরা জোর প্রচার শুরু করেছে। আর এই কর্মীদের উতসাহ দিতে প্রয়োজন বাগ্মী নেতা। নেতার কথার ধারে ভারে শুধু  কর্মীরাই  নয় সাধারন ভোটারও আকৃষ্ট হয়ে পদ্ম চিহ্নে ভোট দেন। তাই ভোট আসতে ভাল বক্তা তৈরিতে জোর দিচ্ছে বিজেপি। উত্তর বঙ্গ ব্যাপী দলের মন্ডল সভাপতি সহ বাছাই করা কর্মীদের নিয়ে প্রশিক্ষণ শুরু করেছে তারা। এদিন ময়নাগুড়িতে দলের নেতাদের হাতে কলমে ভালো করে বক্তৃতা দেওয়া শেখানো হবে। নেতার কোন কথায় সাধারন মানুষ আকৃষ্ট হবে সেজন্য আলাদা টিপসও দেবে নেতৃত্বরা। সেই টিপস শিখে জেলায় জেলায় আবার কর্মশালা হবে। নির্বাচনে যাতে বাগ্মী নেতার অভাব না হয় সেদিকে নজর দিচ্ছে তারা।

কোচ বিহারের ক্ষেত্রে মহিলা কর্মীদের বিশেষ গুরুত্ব দিচ্ছেন মালতি রাভা। মহিলাদের বক্তৃতায় সাধারন মানুষ কে বেশি টানে বলে ওয়াকিবহাল মহলের মত। ১৫ জনের বিশেষ টিম কে বাচাই করা হয়েছে। শিক্ষিকা , ছাত্রী , গৃহবধূ, সহ  উঠতি  মহিলা নেতারা এই তালিকায় রয়েছেন।

NO COMMENTS

Leave a Reply

%d bloggers like this:
Skip to toolbar