Sunday, September 26, 2021

Buy now

BJP:কোন্দলের জেরে বিজেপির রথ থেকে নামলেন প্রাক্তনমন্ত্রী,গঙ্গাজলে শুদ্ধিকরন হল রথের।

bjp rathjatr, wb , tmc clash
বিজেপির রথ যাত্রা বিষ্ণুপুরে । ছবি সৌজন্যঃ ফেসবুক

ওয়েবডেস্কঃ বিজেপির(BJP) গোষ্ঠী কোন্দলের জন্য বাকুড়ায় দলের  রথযাত্রায় বিঘ্ন ঘটল। রথে চেপে বিষ্ণুপুর ঢোকা হল না রাজ্যের প্রাক্তনমন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়ের। সোমবার বিকেলে বিজেপি কর্মীদের কটুক্তির জেরে রথ থেকে নেমে পড়তে বাধ্য হন তিনি।এই প্রবীন নেতা  সম্প্রতি বিজেপিতে যোগ দেন। শ্যামাপ্রসাদ বাবু নামার পরে  গোরুর দুধ ও গঙ্গা জল দিয়ে রথকে শুদ্ধি করে বিক্ষুদ্ধ বিজেপি কর্মীরা। ঘটনার কথা স্বীকার করছেন শ্যামাপ্রসাদ বাবু। যদিও  বিষয়টিতে গুরুত্ব দিতে নারাজ তিনি। দলীয় নেতৃত্বরা উনার রথ থেকে নেমে পড়ার বিষয়টি দেখেন নি বলে দাবি করেছেন।

শ্যামাপ্রসাদ বাবু বলেন, দলের শীর্ষস্তরের নেতারাই রথে উঠার জন্য নির্দেশ দিয়েছিলেন আমাকে। তাই আমি রথে উঠি। পরে এ নিয়ে ঝামেলা হতে পারে ভেবে আমি নেমে যাই।একজন প্রবীন নেতা হিসেবে দলকে বিড়ম্বনায় ফেলতে চাই নি এই সিদ্ধান্ত নেই।এর বাইরে কে কি বলল তা নিয়ে মন্তব্য করতে চাই না।

বিজেপির(BJP) বিষ্ণুপুর সাংগঠনিক জেলা সাধারন সম্পাদক নীরজ কুমার বলেন, শ্যামাপ্রসাদ বাবুকে রথে উঠতে বা নামতে আমি দেখিনি। উনি প্রবীন নেতা।দলে উনাকে নিয়ে কোনো সমস্যা নেই। বিজেপি (BJP) অনেক বড় দল। এই দলে কে কাকে কি বলল তা খুঁজে বের করা মুশকিল। তবে যদি কোনো সমস্যা হয় উর্ধতন কতৃপক্ষ তা মিটিয়ে দেবেন।

বিজেপির(BJP) রথযাত্রা

সোনার বাংলা তৈরি হবে এই স্লোগান দিয়ে বাংলাজুড়ে পরিবর্তনযাত্রা করছে বিজেপি। বিলাসবহুল বাসকে রথ বানিয়ে বাংলা জুড়ে প্রচার করছে তাঁরা।তৃনমূলের অপশাসনের বিরুদ্ধে বাংলার মানুষকে সচেতন করছে তাঁরা। বিজেপির নেতৃত্বরা রথে করেই প্রচার চালাচ্ছে। সেই রথ বাকুড়ার বিষ্ণুপুর ঢোকার মুখে  প্রবীন নেতা হিসেবে শ্যামাপ্রসাদ উঠেন তাতে । পরে বিক্ষোভের মুখে নেমে পড়তে বাধ্য হন।

বিষ্ণুপুরে সমস্যা কেন?

মাস খানেক আগে মেদনীপুরে দেশের স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহের উপস্থিতিতে বিজেপিতে য়োগদেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী শ্যামাপ্রসাদ মুখোপাধ্যায়। বিষ্ণুপুরের আদি বিজেপি কর্মীরা শ্যামাপ্রসাদের দলে যোগদান মেনে নেয়নি। তাঁরা এবিষয়ে স্থানীয় নেতৃত্বকে তাদের ক্ষোভের কথা জানান। বিষয়টি এতদিন ধরে বিজেপি নেতৃত্বরা ধামাচাপা দিয়ে রেখেছিলেন। কিন্তু সোমবার শ্যামাপ্রসাদ বাবুকে রথে উঠতে দেখে আদি কর্মীরা তাদের ক্ষোভ চেপে রাখতে পারেনি। তাদের একাংশ এভাবে হেনস্থা করে এই প্রবীন নেতাকে।

সোমবার বিকেলের ঘটনা

শ্যামাপ্রসাদ বাবুর রথে উঠা মেনে নিতে পারে নি আদি বিজেপি কর্মিরা। এই নিয়ে শ্যামাপ্রসাদ বাবুকে কটাক্ষ শুরু করে কিছু কর্মী। বিষয়টি নিয়ে উত্তেজনা ছড়ায়। কটুক্তির মুখে কার্‍্যত নেমে পড়তে হয় উনাকে।ঘটনা এখানেই শেষ নয়। শ্যামাপ্রসাদ বাবু নেমে পড়ার পড়ে রথ শুদ্ধিকরণ করা হয়। আদি বিজেপি কর্মীরা দুধ ও গঙ্গা জল দিয়ে রথকে  পবিত্র করে।

Related Articles

4 COMMENTS

Leave a Reply

Stay Connected

22,046FansLike
2,959FollowersFollow
0SubscribersSubscribe
- Advertisement -

Latest Articles

DMCA.com Protection Status
%d bloggers like this:
Skip to toolbar