Home পঃবঃ নির্বাচন ২০২১ প্রথম দফার ভোটে ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

প্রথম দফার ভোটে ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী

শনিবার ৫ জেলার ৩০ আসনে ভোটগ্রহণের মধ্যে দিয়ে শুরু হয়ে যাচ্ছে রাজ্যে হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন। সেদিকে মাথায় রেখে কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যে এসে গিয়েছে ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

west bengal election date 2021
নির্বাচন কমিশনের সদর দপ্তর

কলকাতা: (west bengal election date 2021) প্রথম দফায় ভোটে ব্যবহৃত হবে ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। কেন্দ্রীয় বাহিনীকে সবসময় সতর্ক থাকার নির্দেশ।রিজার্ভে থাকা জওয়ানদেরও সতর্ক থাকার নির্দেশ এডিজি আইনশৃঙ্খলার।এবার রাজ্য বিধানসভা নির্বাচনে সব বুথেই থাকবে কেন্দ্রীয় বাহিনী। ভোটে রাজ্যে থাকছে ৯৫৬ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

 

শনিবার ৫ জেলার ৩০ আসনে ভোটগ্রহণের মধ্যে দিয়ে শুরু হয়ে যাচ্ছে রাজ্যে হাইভোল্টেজ বিধানসভা নির্বাচন। সেদিকে মাথায় রেখে কড়া নিরাপত্তা ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন। ইতিমধ্যেই রাজ্যে এসে গিয়েছে ৮০০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী।

west bengal election date 2021

তার মধ্যে শনিবার ৫ জেলার ভোটে মোতায়েন থাকছে ৭৩২ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এর মধ্যে সবচেয়ে বেশি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে পুরুলিয়ায়।

 

বান্দোয়ান, বলরামপুর, বাঘমুণ্ডি, জয়পুর, পুরুলিয়া, মানবাজার, কাশীপুর, পাড়া ও রঘুনাথপুর–পুরুলিয়ার এই নটি বিধানসভা কেন্দ্রের মোট বুথের সংখ্যা ৩ হাজার ১২৭টি। বুথ ও অন্যান্য নিরাপত্তায় এখানে ১৮৫ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন থাকছে। এছাড়াও ইন্সপেক্টর, এসআই, এএসআই, কনস্টেবল মিলিয়ে ২ হাজার ২২৯ জন রাজ্য পুলিশকর্মী ও ৪৪৬ জন মহিলা কনস্টেবল মোতায়েন থাকছে।west bengal election date 2021

 

west bengal election date 2021
ফাইল চিত্র

ভোট রয়েছে ঝাড়খণ্ড ও ওড়িশা লাগোয়া ঝাড়গ্রাম জেলার চারটি আসনেও। ঝাড়গ্রাম, বিনপুর, গোপীবল্লভপুর ও নয়াগ্রাম, এই চারটি বিধানসভা আসনের ১ হাজার ৩০৭টি বুথে ভোটগ্রহণ হবে। তার জন্য ১২৭ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে।রাজ্য পুলিশকর্মী মোতায়েন থাকছেন ২ হাজার ২২৩ জন।west bengal election date 2021

 

পটাশপুর, কাঁথি উত্তর, কাঁথি দক্ষিণ, ভগবানপুর, খেজুরি, রামনগর ও এগরা–পূর্ব মেদিনীপুরের এই সাতটি আসনে মোট বুথের সংখ্যা রয়েছে ২ হাজার ৪৩৭টি। সেখানে মোতায়েন করা হয়েছে ১৪৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। এছাড়াও মহিলা কনস্টেবল-সহ রাজ্য পুলিশের কর্মী থাকছেন ১ হাজার ৭২৭ জন।

 

শুক্রবার সকাল থেকেই জেলার বিভিন্ন জায়গায় শুরু হয়েছে নাকা চেকিং। মেদিনীপুর, শালবনি, গড়বেতা, খাড়গপুর গ্রামীণ, কেশিয়াড়ি ও দাঁতন–পশ্চিম মেদিনীপুরের এই ছটি বিধানসবা কেন্দ্রের মোট বুথের সংখ্যা ২ হাজার ৮৯টি। বুথ ও অন্যান্য নিরাপত্তায় এখানে ১২৪ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েন করা হয়েছে। মহিলা কনস্টেবল-সহ রাজ্য পুলিশের কর্মী থাকছেন ১ হাজার ৩৩৭ জন।

central force,west bengal election date 2021
দিনহাটায় কেন্দ্রীয় বাহিনীর রুট মার্চ(ফাইল চিত্র) 

শনিবার ভোটগ্রহণ হবে বাঁকুড়াতেও। শালতোড়া, ছাতনা, রাইপুর ও রানিবাঁধ- এই চারটি বিধানসভার মোট বুথের সংখ্যা ১ হাজার ৩২৮টি। মোতায়েন থাকছে ৮৩ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী। মহিলা কনস্টেবল-সহ মোতায়েন করা হয়েছে ১ হাজার ৩৭১ জন।

Read More

Join Whatsapp

Entertainment News

WBElection News

সৌজন্যে এবিপি আনন্দ 

NO COMMENTS

Leave a Reply

%d bloggers like this:
Skip to toolbar